নবাবগঞ্জে মুক্ত স্কাউট গ্রুপেকে ভবণ বরাদ্দ দিয়ে ইতিহাস গড়লেন উপজেলা প্রশাসন

নবাবগঞ্জে মুক্ত স্কাউট গ্রুপেকে ভবণ বরাদ্দ দিয়ে ইতিহাস গড়লেন উপজেলা প্রশাসন
মোঃ সুমন, দোহার-নবাবগঞ্জ উপজেলা প্রতিনিধি:
ঢাকা নবাবগঞ্জে নতুন ইতিহাস গড়লেন উপজেলা নির্বাহী অফিসার ইউএনও কামরুল হাসান সোহেল বিপিএএ মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের জন্য এই প্রথম কোন উপজেলা প্রশাসন কর্তৃক একটি ভবন বরাদ্দ দিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করতে সহযোগিতার হাত বাড়ালেন নবাবগঞ্জের ইতিহাসের (ইউএনও) সজ্জন ব্যক্তি মো.কামরুল হাসান সোহেল। বরাদ্দকৃত ভবন উদ্বোধন উপলক্ষে স্কাউট ওন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় নতুন দেওয়া ভবনটিতে। মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট ভবনটি শুভ উদ্বোধন করেন উপজেলা প্রশাসনের সর্বোচ্চ প্রশাসনিক কর্মকর্তা
ইউএনও নবাবগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.কামরুল হাসান সোহেল বিপিএএ
ভবন উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি, বক্সনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এরশাদ আল মামুন, বিএনপি নেতা ও কলাকোপা ইউনিয়নের তুষার আহমেদ সহ উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো.কামরুল হাসান সোহেল বলেন, আমার সাধ্যমত চেষ্টা থাকবে তাদের জন্য।
আমি এই স্কাউট গ্রুপের সাথে সব সময় থাকার চেষ্টা করবো ও সার্বিক সহযোগিতা করতে উপজেলা প্রশাসন মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউটের সাথে থাকবে। আজ এই ভবন দিলাম পরবর্তী সময়ে এই ভবন সংষ্কারে বরাদ্দ দিয়ে সহযোগিতা করবো ইনশাআল্লাহ। আমি না থাকলেও আমার পরবর্তী যে ইউএনও আসবেন তিনি দেখভাল করবেন।
আমি বলতে চাই,তোমরা সব সময় মানুষের কল্যাণে নিজেদের নিয়োজিত রাখবে এই প্রত্যাশায় বিদায় নিচ্ছি বলে বক্তব্য শেষ করেন।
মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের, সভাপতি, মোহাম্মদ রাজু ইসলাম বলেন, আজকে আমি উতান্ত আনন্দিত এই কারণে যে, মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের স্থায়ী ঠিকানা পায়ের তলার মাটি যাকে বলে সেটা পেয়েছি। ২০১০ সালে যখন আমরা মাত্র ১৩ স্কাউট সমস্য নিয়ে শুরু করেছিলাম মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপ একযোগ দীর্ঘ ১৪ বছর পর আজকে ২৭ আস্ট ২০২৪ তারিখ স্কাউট গ্রুপের নিজস্ব ভবণ, উপজেলা প্রশাসন কর্তৃক একটি ভবন বরাদ্দ দিয়েছে উপজেলা প্রশাসন কে ধন্যবাদ জানাই। দীর্ঘ ১৪ বছরের পথ চলায় যারা আমাকে সাহায্য করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ভালোবাসা আশা করছি আমাদের যে ভবন টি দিয়েছে আমরা এর যথাযথ মূল্যায়ন করবো। এখান থেকে পূর্বে যে আমাদের স্কাউটের কার্যক্রমের গতি ছিলো, তা আরও বৃদ্ধি পাবে।
মহাকবি কায়কোবাদ মুক্ত স্কাউট গ্রুপের, আর.এস.এল, মোহাম্মদ আল-আমিন হোসাইন বলেন, আজকে আমরা রোভার স্কাউট গ্রুপের সকল সদস্যরাই এবং দোহার নবাবগঞ্জবাসী আনন্দীত এই জন্য যে, আজ ২৭ আগস্ট ২০২৪ই তারিখে সুন্দর একটি ভরণ বরাদ্দ পেয়েছি নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের মাধ্যমে, আমরা এই ভবণটিকে সঠিক কাজে আমাদের স্কাউট আইন এবং প্রতিজ্ঞা অনুয়ায়ী আমাদের কার্যক্রম গুলো ইনশাল্লাহ আমাদের যে স্থায়ী অবস্থান হয়েছে, সে স্থান থেকে সুষ্ঠভাবে পরিচালনা করতে পারবো।
কায়কোবাদ স্কাউট শাখায় ইউনিট লিডার এবং উডব্যাজ প্রাপ্ত, নুরুল ইসলাম তানিম বলেন, উপজেলা প্রশাসনের মাধ্যমে মুক্ত স্কাউট গ্রুপকে একটি ভবণ বরাদ্দ দেওয়ায় আমাদের দীর্ঘ ১৪ বছরে আশা আক্ষাঙ্খার প্রতিক হলো মুক্ত স্কাউট গ্রুপের নিজস্ব ভবণ।

আপনি আরও পড়তে পারেন